ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গভীর রাতেও ভিসিবিরোধী স্লোগানে উত্তাল বশেমুরবিপ্রবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
গভীর রাতেও ভিসিবিরোধী স্লোগানে উত্তাল বশেমুরবিপ্রবি

গোপালগঞ্জ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলনকারীরা গভীর রাতেও শ্লোগানে শ্লোগানে উত্তাল রেখেছেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও কেলেঙ্কারির অভিযোগ গান, কবিতা, ছড়ায়ও তুলে ধরেছেন আন্দোলনকারীরা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়ে  দেখা যায়, আন্দোলনকারী শিক্ষার্থীরা তাদের শ্লোগানের শোর বাড়িয়ে চলেছেন। ফাঁকে কেউ কেউ বাইরে থেকে হালকা খাবার এনে সবাইকে নিয়ে ভাগাভাগি করে খেয়ে নিচ্ছেন।

কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে আলাপ করে জানা গেছে, তারা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন থামাবেন না।

এদিকে, শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলায় ঘটনায় নিন্দা জানিয়ে পদত্যাগ করা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. হুমায়ুন কবীর নিরাপত্তা চেয়ে গোপালগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এতে আন্দোলনে নতুন মোড় নিয়েছে। আন্দোলনরত শিক্ষার্থীরা এ ঘটনারও বিচার দাবি করছেন।

অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, কেলেঙ্কারিসহ ১৬টি কারণ দেখিয়ে গত ১৯ সেপ্টেম্বর) থেকে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলন দমাতে ২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। সকাল ১০টার মধ্যে হল ছাড়ার নোটিশও দেওয়া হয়। পরে বহিরাগতরা আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ হামলার পর আন্দোলন আরও জোরদার করে শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ০৬২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।