ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইইউবিএটির সিবিএ অ্যালামনাইদের সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
আইইউবিএটির সিবিএ অ্যালামনাইদের সভা সভায় আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।

ঢাকা: ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) বিজনেস অনুষদের অ্যালামনাইদের বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস, রেজিস্ট্রার অধ্যাপক মো. লুৎফর রহমান, এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ড. সৈয়দ আলী ফজল, বিবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর আবদুল্লাহ আল ইউসুফ খান, সহকারী অধ্যাপক ও আন্তর্জাতিক প্রোগ্রাম পরিচালক, মোজাফফর আলম চৌধুরী, প্লেসমেন্ট অফিসের পরিচালক একেএম শরফুদ্দীন।

এছাড়া অ্যালামনাইদের মধ্যে উপস্থিত ছিলেন আরএনআর লিমিটেড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রোটারিয়ান সুলতান মঈন আহমেদ (রবিন), ইউসিবি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মনিরুল ইসলাম রনি, আন্তর্জাতিক শ্রম সংস্থার প্রোজেক্ট সেক্রেটারি রাফি আহমেদ, অ্যাসিস্ট ম্যানেজমেন্ট কনসালটেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এইচআর প্রোফেশনাল কায়সার হামিদ এবং এসিআই লজিস্টিক লিমিটেডের হেড অব এইচ আর শাহ মো. রিজভী রনি প্রমুখ।

সভায় উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব আগত অ্যালামনাসদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আপনারা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি। যে কোন উদ্ভাবনী কর্মকাণ্ডের মাধ্যমে দেশ ও সমাজ এগিয়ে যায়। তাই দেশ ও সমাজকে এগিয়ে নিতে আমাদের গতানুগতিক চিন্তা-ভাবনা থেকে বেরিয়ে আসতে হবে। আর সেজন্য শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে শিল্প প্রতিষ্ঠানের সমন্বয় থাকতে হবে।

তিনি বলেন, দেশ ও জাতির উন্নয়ন ও অগ্রগতিতে বিশেষ করে আইইউবিএটির সার্বিক উন্নয়নে আইইউবিএটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন তাদের কার্যক্রম আরও বাড়াবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন।

আইইউবিএটিকে বিশ্বে মর্যাদাশীল বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে সহযোগিতা কামনা করেন।

সভায় মুক্ত আলোচনায় সিবিএ অ্যালামনাইরা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে তাদের অভিমত তুলে ধরেন।

আইইউবিএটির অ্যালামনাই অ্যাসোসিয়েশনে দৃশ্যমান ভ্রাতৃত্বের সংগঠন হিসেবে কাজ করার লক্ষ্যে ধারাবাহিক বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সাবেক শিক্ষার্থীদের একটা প্লাটফর্মে গড়তে সক্ষম হয়েছে।  

এছাড়াও শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক সহায়তা দেওয়া ও বিভিন্ন জায়গায় এবং বিভিন্ন পেশায় ছড়িয়ে থাকা সাবেক শিক্ষার্থীদের মেলবন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।