ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বৃষ্টি উপেক্ষা করে আন্দোলনে বশেমুবিপ্রবির শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
বৃষ্টি উপেক্ষা করে আন্দোলনে বশেমুবিপ্রবির শিক্ষার্থীরা বশেমুবিপ্রবি’র আন্দোলনরত শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: বৃষ্টি উপেক্ষা করে ৫ম দিনের মতো গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বাবিদ্যালয়ের (বশেমুবিপ্রবি) ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। 

দিন-রাত ভিসির পদত্যাগের দাবিতে স্লোগানে স্লোগানে কম্পিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। আন্দোলনের মুখে শনিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ ব্যর্থ হয়েছে।

 

সোমবার সকাল থেকে ক্যাম্পাসের বাইরে থাকা শিক্ষার্থীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে ক্যাম্পাসে আসছেন। তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অবস্থান নিয়ে আন্দোলন করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আন্দোলন স্থানে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়ছে। ভিসির পদত্যাগের দাবিতে স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে ওঠে পুরো বিশ্ববিদ্যালয়। এসময় আন্দোলনকারীরা ভিসির নানা অনিয়ম, দুর্নীতি, নারী কেলেঙ্কারী লেখা বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন। বিশ্ববিদ্যালয়ে রাতেও অবস্থান করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।  

বশেমুবিপ্রবি’র আন্দোলনরত শিক্ষার্থীরা।  ছবি: বাংলানিউজএদিকে, শনিবার ক্যাম্পাসের বাইরে বিভিন্ন স্থানে বহিরাগতদের হামলায় ২০ শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার পর আবারও হামলার আশঙ্কায় রয়েছেন শিক্ষার্থীরা। এ ঘটনায় ভিসি নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন এবং তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। ইতোমধ্যে তদন্ত কমিটি কাজ শুরু করেছে। সহকারী প্রক্টর মো. হুমায়ূন কবির শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় পদত্যাগ করেছেন।
 
ক্যাম্পাস উত্তাল থাকায় ক্যাম্পাসের মেইন গেট ও আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।