bangla news

‘অবাঞ্ছিত’ ঘোষণাকে উপেক্ষা করে পরীক্ষা কেন্দ্রে ভিসি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৯:১১:২৮ পিএম
পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, ছবি: বাংলানিউজ

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘এ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তিযুদ্ধ।

রোববার (২২ সেপ্টেম্বর) সকাল ৯টায় ‘এ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হয় এই সেশনের ভর্তিপরীক্ষার কার্যক্রম। এর আগে গত বুধবার (১৮ সেপ্টেম্বর) জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগ দাবিসহ পরীক্ষা কেন্দ্রগুলোতে তাকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেন আন্দোলনকারীরা।

এরই ধারাবাহিকতায় রোববার ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে দুর্নীতির অভিযোগে অভিযুক্ত জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করে শিক্ষক-শিক্ষার্থীরা। ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এ কর্মসূচি পালন করেন তারা।

তবে আন্দোলনকারীদের ‘অবাঞ্ছিত’ ঘোষণাকে উপেক্ষা করে শেষ সময়ে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন উপাচার্য। এ নিয়ে বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আন্দোলনকারীরা।

রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য। এসময় তিনি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নূরুল আলম, কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ প্রমুখ।

এবিষয়ে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম পাপ্পু বলেন, ‘উপাচার্য তার নৈতিক অবস্থান হারিয়েছেন। আমরা এ দুর্নীতিগ্রস্ত উপাচার্যকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা ও পদত্যাগের আল্টিমেটাম দিয়েছিলাম। নৈতিকভাবে দুর্বল এ উপাচার্য সারাদিনে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যাননি। শেষ সময় কোনো রকমে বিজনেস স্টাডিজ ভবনের পরীক্ষা কেন্দ্রে গিয়ে গণমাধ্যমের মুখরোচক খবরের অংশ হওয়ার অপচেষ্টা করেছেন।’

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 21:11:28