ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

বশেমুরবিপ্রবিতে ভিসির পক্ষে ১০৭ শিক্ষকের বিবৃতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২১ ৯:৫৯:৩৬ পিএম
ভিসির পক্ষে ১০৭ শিক্ষকের বিবৃতি

ভিসির পক্ষে ১০৭ শিক্ষকের বিবৃতি

গোপালগঞ্জ: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উদ্ভুত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে উপাচার্যের (ভিসি) পক্ষে সাধারণ শিক্ষকরা বিবৃতি দিয়েছেন।

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় শিক্ষক ডরমেটরি ভবনের সামনে অন্তত ১০/১২ জন শিক্ষকের উপস্থিতিতে এ বিবৃতি দেওয়া হয়।

লিখিত বিবৃতি পাঠ করেন কৃষি বিজ্ঞান অনুষদের প্রভাষক গোলাম ফেরদৌস। এ বিবৃতিতে ১০৭ জন শিক্ষক স্বাক্ষর করেছেন বলে জানান ওই শিক্ষক। 

বিবৃতিতে বলা হযেছে, গত ১৯ সেপ্টেম্বর থেকে বশেমুরবিপ্রবিতে সাধারণ শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন যে সিদ্ধান্ত নিয়েছে, একাডেমিক পরিবেশ বজায় রাখার স্বার্থে আমরা সাধারণ শিক্ষকরা তার সঙ্গে একমত পোষণ করছি। উদ্ভুত পরিস্থিতিতে শিক্ষার্থীদের সব দাবি মেনে নেওয়ার পরেও কতিপয় স্বার্থন্বেষী শিক্ষকদের সরাসরি ইন্ধনে শিক্ষার্থীদের আন্দোলন চলমান রাখা অনভিপ্রেত বলে সাধারণ শিক্ষকরা মনে করছি। ইতোপূর্বে সাধারণ শিক্ষকদের পক্ষ থেকে বারবার আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করতে চাইলেও শিক্ষার্থীরা অসহযোগিতা করে এবং অশোভন আচারণ প্রদর্শন করে। তদুপরি আমরা সাধারণ শিক্ষকরা এ সমস্যা সমাধানে সবসময় সর্বাত্মক ও আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান পরিস্থিতিতে আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং সাধারণ শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। 

গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। গত বুধবার জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নিলেও ভিসির পদত্যাগের একদফা দাবিতে অন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। যা এখনও চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-21 21:59:36