bangla news

শিক্ষা সফরে বঙ্গবন্ধুর সমাধি সৌধে বিডিইউ শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২১ ৯:২৭:০১ পিএম
বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ঢাকা: শিক্ষা সফর শিক্ষাজীবনের গুরুত্বপূর্ণ একটি অনুষঙ্গ। আর সেটা যদি হয় ইতিহাসনির্ভর তাহলে তো কথাই নেই। দেশের প্রথম ডিজিটাল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশের (বিডিইউ) শিক্ষার্থীরা তাদের প্রথম শিক্ষা সফর করেছেন জাতির পিতার সমাধি সৌধে।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবের সমাধি সৌধে শ্রদ্ধা ও সমাধি সৌধ কমপ্লেক্সের মিউজিয়াম পরিদর্শন করে হাতে কলমে ইতিহাসের পাঠ নিয়েছেন তারা। 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দিনভর সমাধি সৌধ কমপ্লেক্সে অবস্থান করেন শিক্ষার্থীরা। তাদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও ছিলেন। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শহীদুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের বাধ্যতামূলক কোর্স ‘স্বাধীন বাংলাদেশের অভ্যূদয়ের ইতিহাস’র অংশ হিসেব উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূরের পরামর্শে এ শিক্ষা সফরের আয়োজন করে আইওটি ও আইসিটি ইন এডুকেশন বিভাগ।

সফরে শিক্ষার্থীরা জাতির পিতার সমাধি সৌধে অবস্থিত জাদুঘরে জাতির পিতার বিভিন্ন স্মৃতি, আন্দোলন-সংগ্রাম, বর্ণাঢ্য জীবন ও ত্যাগ সম্পর্কে সচিত্র তথ্য সম্পর্কে জানেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এসব ঘুরে দেখান কোর্স শিক্ষক অধ্যাপক ড. সামসুন্নাহার খানম।

এ সময় বিশ্ববিদ্যালয়ের আইসিটি ইন এডুকেশন বিভাগের অধ্যাপক ড. আকতারুজ্জামান, প্রভাষক মুনিরা আকতার লতা, আইওটি বিভাগের প্রভাষক নূরজাহান নিপা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
এমএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-21 21:27:01