bangla news

বশেমুরবিপ্রবির অচলাবস্থা নিরসনে তদন্তের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২১ ৬:৩০:৪৫ পিএম
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, ফাইল ফটো

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, ফাইল ফটো

ঢাকা: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অচলাবস্থা নিরসন ও এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করার জন্য তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

ওই বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে সাময়িক বহিষ্কার করাকে কেন্দ্র করে আন্দোলনের জেরে শিক্ষার্থীদের ওপর শনিবার (২১ সেপ্টেম্বর) হামলার ঘটনা ঘটে। এ ঘটনার জেরে সহকারী প্রক্টর হুমায়ুন কবীর পদত্যাগ করেছেন।

শনিবার শিক্ষা উপমন্ত্রী মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইনকে তদন্তের নির্দেশ দেন বলে বাংলানিউজকে জানান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এমএ খায়ের।

গত ১১ সেপ্টেম্বর বশেমুরবিপ্রবির আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে উঠেন। পরে জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নিলেও ভিসির পদত্যাগের দাবিতে অন্দোলন করতে থাকেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
এমআইএইচ/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-21 18:30:45