ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চলছে জবির বিজ্ঞান অনুষদে দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
চলছে জবির বিজ্ঞান অনুষদে দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা ভর্তি পরীক্ষায় কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান। ছবি: বাংলানিউজ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়েরর (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ইউনিট-১’ (বিজ্ঞান শাখার) দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইন্সটিটিউটে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান কেন্দ্র পরিদর্শন করেন।

এবং এগিয়ে যাওয়ার পথে জবি অন্য সবার অনুকরণীয় ও ‘নাম্বার ওয়ান’ বলে মন্তব্য করেন।  

এবার অন্যান্য ইউনিটের মতো ইউনিট-১ এর লিখিত পরীক্ষাও দু’টি শিফটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের বিভাগ ও ইন্সটিটিউটে নেওয়া হয়। এর মধ্যে প্রথম শিফট সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জোড় সংখ্যার রোল নম্বরধারীদের পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং দ্বিতীয় শিফটে বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা চলছে।

এবার ‘ইউনিট- ১’ এর ১ হাজার ১৫৫টি আসনের বিপরীতে সর্বমোট ২৩ হাজার ৭৭৬ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন। অর্থাৎ প্রতিটি আসনের বিপরীতে লড়ছেন প্রায় ২১ জন পরীক্ষার্থী। এর মধ্যে সবাই প্রাথমিকস্তরের বাছাই শেষে চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন।

পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে স্ব-স্ব আসন গ্রহণ করার কথা থাকলেও বিকেলের এ শিফটে কিছুটা ঢিমেতালেও পরীক্ষার্থী প্রবেশ করতে লক্ষ্য করা গেছে। তবে পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যে কোনো ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি। বিশ্ববিদ্যালয়ের স্কাউট ও বিএনসিসি সদস্যরা প্রায় সবাইকেই তল্লাশি করে কেন্দ্রে প্রবেশ করাতে দেখা গেছে।

ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jnu.ac.bd) পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
কেডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।