ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জবির বিজ্ঞান অনুষদে ভর্তি পরীক্ষা শুরু

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
জবির বিজ্ঞান অনুষদে ভর্তি পরীক্ষা শুরু জবির বিজ্ঞান অনুষদে ভর্তি পরীক্ষা শুরু

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ইউনিট-১’ (বিজ্ঞান শাখার) প্রথম শিফটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এবার অন্যান্য ইউনিটের মতো ইউনিট-১ এর লিখিত পরীক্ষাও দু’টি শিফটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের বিভাগ ও ইনস্টিটিউটে অনুষ্ঠিত হচ্ছে।

এর মধ্যে ১ম শিফটে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জোড় সংখ্যার রোল নম্বরধারীদের পরীক্ষা শুরু হয়েছে এবং ২য় শিফটে বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ‘ইউনিট – ১’ এর ১১৫৫টি আসনের বিপরীতে সর্বমোট ২৩,৭৭৬জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন। অর্থাৎ প্রতিটি আসনের বিপরীতে অংশগ্রহণ করছে প্রায় ২১ জন পরীক্ষার্থী। এর মধ্যে সবাই প্রাথমিক স্তরের বাছাই শেষে চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন।

পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই স্ব-স্ব আসন গ্রহণ করার উপর জোর দেওয়া হয়। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যে কোন ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি।

ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jnu.ac.bd) পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
কেডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।