ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

বশেমুরবিপ্রবি’তে ভিসির পদত্যাগ দাবিতে মোমবাতি মিছিল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
বশেমুরবিপ্রবি’তে ভিসির পদত্যাগ দাবিতে মোমবাতি মিছিল 

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে প্রজ্বলিত মোমবাতি মিছিল হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে কয়েকশ’ আন্দোলনরত শিক্ষার্থী মোমবাতি জ্বালিয়ে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় শিক্ষার্থীরা ভিসি’র পদত্যাগের দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়।

এর আগে গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে ভিসির পদত্যাগের এক দফা দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা।  ওই দিন বিকেল থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আমরণ অনশন কর্মসূচি পালন করছে।  

গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
 
স্বেচ্ছাচারিতা, ঘুষ, দুর্নীতি, অনিয়ম, নারী কেলেঙ্কারি ও কথায় কথায় শিক্ষার্থীদের বহিষ্কারসহ ভিসির বিরুদ্ধে নানান অভিযোগে লাগাতার কর্মসূচি পালন করছে বশেমুরবিপ্রবি’র  শিক্ষার্থীরা।  

বাংলাদেশ সময়: ০৬০৮, সেপ্টেম্বর ২১, ২০১৯
জেআইএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।