ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুলনায় গ্রীষ্মকালীন খেলাধুলা-সাঁতার প্রতিযোগিতা উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
খুলনায় গ্রীষ্মকালীন খেলাধুলা-সাঁতার প্রতিযোগিতা উদ্বোধন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনাঞ্চল এ প্রতিযোগিতার আয়োজন করে। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা জিলা স্কুল মাঠে ৪৮তম গ্রীষ্মকালীন স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা সমিতির খেলাধুলা ও সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনাঞ্চল এ অনুষ্ঠানের আয়োজন করে। খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া এর উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, খেলাধুলা শিক্ষার্থীদের সুশৃঙ্খল ও মননশীল মানুষে পরিণত করে। আর একজন ভালো মানুষই দেশ প্রেমিক হতে পারে। স্কুল পর্যায় থেকেই শিক্ষার্থীরা যেন লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত হয় এজন্য বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের প্রবর্তন করা হয়েছে। মাদক, ইভটিজিংসহ নানা ধরনের কিশোর অপরাধ থেকে শিক্ষার্থীরা যেন দূরে থাকে সেজন্য অভিভাবক ও শিক্ষকদের সচেতন থাকাতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান। সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনাঞ্চলের উপ-পরিচালক নিভা রাণী পাঠক।

প্রতিযোগিতায় খুলনা বিভাগের ১০ জেলার ১০টি দল অংশ নেয়। এসময় ১০ জেলায় শিক্ষা অফিসার, ক্রীড়া শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
এমআরএম/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।