ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফেনী ইউনিভার্সিটির ছাত্রদের গবেষণা আন্তর্জাতিক কনফারেন্সে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
ফেনী ইউনিভার্সিটির ছাত্রদের গবেষণা আন্তর্জাতিক কনফারেন্সে সাবিহা সানজিদা আহমেদ ও ইসমাইল সিদ্দিকী ইমন

ফেনী: ফেনী ইউনিভার্সিটির শিক্ষার্থীদের করা একটি গবেষণাপত্র বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজিত নেটওয়ার্ক সিসটেম, অ্যান্ড সিকিউরিটি শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্সে উপস্থাপনের জন্য গৃহীত হয়েছে।

বুধবার (১৮ সেপ্টম্বর) ই-মেইলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আয়োজক কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবিহা সানজিদা আহমেদ এবং ইসমাইল সিদ্দিকী ইমনের করা ‘সেন্টিমেন্ট অ্যানালাইসিস অব বেঙ্গলি অনলাইন রিভিউস রিটেন উইথ ইংলিশ লেটার ইউজিং মেশিন লার্নিং অ্যাপ্রচেস’ শিরোনামে গবেষণাপত্রটি গৃহীত হয়।

যা পরবর্তীতে এসিএম ডিজিটাল লাইব্রেরির এসিএম ইন্টারন্যাশনাল কনফারেন্স প্রসিডিং সিরিজ উপস্থাপন করা হবে। এই আন্তর্জাতিক কনফারেন্সের কো-স্পন্সর আই-ইইই এবং এসিএম বাংলাদেশ চ্যাপ্টার। আগামী ১৭ থেকে ১৯ ডিসেম্বর বুয়েটে কনফারেন্সটি অনুষ্ঠিত হবে।

গবেষণায় অংশ নেওয়া শিক্ষার্থী সাবিহা সানজিদা আহমেদ বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ৭ম ব্যাচ এবং ইসমাইল সিদ্দিকী ইমন ১০ম ব্যাচের শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।