bangla news

সাস্ট মুনা’র ২য় সম্মেলন শুরু ১৯ সেপ্টেম্বর

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৮ ৬:২৯:৩২ এএম
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ‘ছায়া জাতিসংঘ’ মডেল ইউনাইটেড নেশন্সের (সাস্ট মুনা) দ্বিতীয় জাতীয় সম্মেলন শুরু হবে আগামী ৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার)। যা চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত।

‘অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে এবং সামাজিক প্রতিষ্ঠানের প্রসার ঘটিয়ে বিশ্বব্যাপী শান্তি পুনরুদ্ধার করা’ এ প্রতিপাদ্যেকে সামনে রেখে চার দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনটি প্রায় প্রতিমাসেই মডেল ইউএন ওয়ার্কশপের আয়োজন করে। কারণ কূটনীতি আলোচনা, নেতৃত্ব, বিতর্ক, দলবদ্ধ কাজ, জনসম্মুখে কথা বলার গুণাবলি যেন স্কুল-কলেজ পর্যায়ের শিক্ষার্থীরাও অর্জন করতে পারে, সেই অভিপ্রায়ে সাস্ট মুনা কাজ করে যাচ্ছে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চার দিনব্যাপী এ আয়োজনে প্রথম দিন থাকবে ওপেনিং সেশন, দ্বিতীয় ও তৃতীয় দিন শিক্ষার্থীরা কূটনৈতিক আলাপচারিতা-বিতর্কের মাধ্যমে নিজের দেশের প্রতিনিধিত্ব করবে।

পরিশেষে, চতুর্থ দিনে সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশভোজের মাধ্যমে দু’টি পাতা একটি কুঁড়ির ছোট্ট বিভাগ সিলেটে একটি সুষ্ঠু ও সুন্দর সম্মেলনের আয়োজন করতে পারবে বলে মনে করেন সংগঠনের সদস্যরা।

শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই নয়, সিলেটের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এ ওয়ার্কশপে অংশ নেওয়ার সুযোগ পেয়ে থাকে।

বাংলাদেশ সময়: ০৬২৯ ঘণ্টা, সেপ্টেস্বর ১৮, ২০১৯
এসএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-18 06:29:32