bangla news

সাংবাদিক বহিষ্কার নিয়ে বশেমুরবিপ্রবির ভিসি যা বললেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৭ ৮:০৩:০২ পিএম
সংবাদ সম্মেলনে কথা বলছেন বশেমুরবিপ্রবির ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন

সংবাদ সম্মেলনে কথা বলছেন বশেমুরবিপ্রবির ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন

গোপালগঞ্জ: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) সম্পর্কে বিভিন্ন অপপ্রচার এবং মিথ্যাচার নিয়ে সংবাদ সম্মেলন করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে নিজ কক্ষে এ সংবাদ সম্মেলন করেন ভিসি।
 
এসময় প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন দাবি করে বলেন, সাম্প্রতিক সময়ে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে বিশ্ববিদ্যালয় নিয়ে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, সংবাদ পরিবেশন করা হয়েছে। যা বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টিগোচর হয়েছে। মূলত অনলাইন পোর্টালগুলো কোনো প্রকার সত্যতা যাচাই না করে এবং প্রশাসনের কাছ থেকে তথ্য না নিয়ে সংবাদ পরিবেশন করেছে।

তিনি বলেন, প্রকৃতপক্ষে ডেইলি সানের ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা তুজ জিনিয়ার বহিষ্কার শুধু ফেসবুক স্ট্যাটাসের জন্য দেওয়া হয়নি। বরং জিনিয়া অন্যায়ভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকাদের নিয়ে অশালীন কুরুচিপূর্ণ এবং কুৎসা রটনা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের ফেসবুক, ই-মেইল আইডি হ্যাক করা, বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট হ্যাক এবং বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ওয়েব সাইট হ্যাক করে ভর্তি পরীক্ষা বানচাল করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল। এসব কারণে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 

ইতোমধ্যে আমার আইডি দু’বার হ্যাক করা হয়েছে উল্লেখ করে ভিসি আরও বলেন, শিক্ষককে নিয়ে খেলতে চাওয়া, বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে মিথ্যাচার ও অশালীন মন্তব্য (মূলত ডিপিপি বাজেট আরডিপিপিতে গেছে), অনুমতি ছাড়া শিক্ষক/প্রশাসনের বক্তব্য রেকর্ড করাকে বাক স্বাধীনতা মনে করা। বিশ্ববিদ্যালয় প্রশাসন মনে করে, শিক্ষকদের অপমান ও বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ষড়যন্ত্র করা একজন শিক্ষার্থী হিসেবে ফাতেমা তুজ জিনিয়া অন্যায়, গর্হিত ও শাস্তিযোগ্য অপরাধ করেছে।

বঙ্গবন্ধুর ম্যুরাল প্রসঙ্গে ভিসি বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের জন্য ডিপিপিতে আড়াই কোটি টাকা ও শহীদ মিনার নির্মাণের জন্য অর্ধ কোটি টাকা ধরা হয়েছিলো। এখন বঙ্গবন্ধুর  ম্যুরাল কমপ্লেক্স নির্মাণ করা হবে। এই কমপ্লেক্সের মধ্যে শহীদ মিনারও থাকবে। আর এ জন্য আরডিপিপিতে ১৮.৬২ কোটি ধরা হয়েছে। ইতোমধ্যে ডিজাইন, ডিজিটাল সার্ভে ও সয়েল টেস্ট শেষ হয়েছে। বঙ্গবন্ধুর ম্যুরাল হবে অত্যাধুনিক, দৃষ্টিনন্দন ও দর্শনীয়।

এ সময় প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি নজরুল ইসলাম হীরা, জনসংযোগ কর্মকর্তা মাহবুবুল আলমসহ শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এদিকে, সোমবার (১৬ সেপ্টেম্বর) দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি শামস জেবিনকে মারপিটের ঘটনায় বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুর রহিম খানকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া। তদন্ত কমিটি আগামী তিন দিনের মধ্যে রিপোর্ট জমা দেবেন। এরপর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান। 

ফাতেমা তুজ জিনিয়া বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও শামস জেবিন একই বিভাগের তৃত্বীয় বর্ষের ছাত্র। 

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-17 20:03:02