ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবি উপাচার্যের বিরুদ্ধে দুই মামলা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
শাবিপ্রবি উপাচার্যের বিরুদ্ধে দুই মামলা

সিলেট: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছেন দুই শিক্ষক।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বাদীপক্ষের আইনজীবী এ এইচ এম এরশাদুল হক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, একটি জীবন বিমা কোম্পানির সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের স্বাস্থ্য বিমা সংক্রান্ত চুক্তির বৈধতাকে চ্যালেঞ্জ করে শাবিপ্রবির দুই শিক্ষক বাদী হয়ে আলাদা দুটি মামলা করেছেন।

 

তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম এবং গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল হাই।  

অ্যাডভোকেট এএইচ এম এরশাদুল হক বলেন, গত ১২ সেপ্টেম্বর সিলেটের সিনিয়র সহকারী জজ সদর আদালতে তারা এই মামলা দুটি করেন।  

চলতি বছরের ৭ ফেব্রুয়ারি প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও বিশ্ববিদ্যাল কর্তৃপক্ষের মধ্যে শিক্ষক-কর্মকর্তাদের জন্য স্বাস্থ্য ও গোষ্ঠী জীবন বিমা চুক্তি সই করা হয়।  

চুক্তি অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রত্যেকজনের বেতন থেকে ২৭১ টাকা করে কর্তন করা হচ্ছে।  

মামলার বাদী পক্ষের ভাষ্য, তারা এ বিমার আওতায় যেতে রাজি ছিলেন না। তাই এ বিষয়ে আদালতে মামলা করা হয়েছেন।  

এ বিষয়ে যোগাযোগ করা উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, মামলার কথা শুনেছি। তবে কোম্পানিটির সঙ্গে আরও অন্যান্য বিশ্ববিদ্যালয়েরও একই চুক্তি হয়েছে। সেগুলোও ২ বছরের জন্য। এ চুক্তি শেষ হয়ে গেলে আমরা চাইলে আবারও চুক্তি করবো। কিংবা এদের সেবা পছন্দ না হলে পরবর্তীতে আমরা অন্য কোনো কোম্পানির সঙ্গে চুক্তি করবো।  

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।