ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষাক্ষেত্রে ব্যয় জাতির শ্রেষ্ঠ বিনিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
শিক্ষাক্ষেত্রে ব্যয় জাতির শ্রেষ্ঠ বিনিয়োগ শিক্ষাবৃত্তি তুলে দেন এক অতিথি, ছবি: বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম বলেছেন, শিক্ষাক্ষেত্রে ব্যয় একটি জাতির, দেশের এমনকি পরিবারের শ্রেষ্ঠ বিনিয়োগ। এটা ব্যয় নয়, বিনিয়োগ। যদিও এখানে কোনো মুনাফা নেই। কিন্তু অমূল্য মুনাফা হলো কিছু শিক্ষিত মানুষ।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর মিরপুরে আয়োজিত শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ দিন সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি দেয় দেশের অন্যতম প্রধান তৈরি পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠান ব্যাবিলন গ্রুপ।

প্রতিষ্ঠানটির করপোরেট কার্যালয়ে ‘ব্যাবিলন শিক্ষাবৃত্তি প্রকল্প’ শিরোনামের এই কার্যক্রম অষ্টমবারের মতো আয়োজন হয়।

ব্যাবিলন গ্রুপের পরিচালক এসএম এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মোহাম্মদ হাসান, পরিচালক নিসার আহমেদ, আব্দুস সালামসহ বিভিন্ন তৈরি পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠানের পরিচালক ও প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এসময় অধ্যাপক নজরুল ইসলাম বলেন, ব্যাবিলনের এই যে শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ, এটা শ্রেষ্ঠ। এখানে কোনো মুনাফা নেই। কিন্তু অমূল্য মুনাফা হলো কিছু শিক্ষিত মানুষ। তিনি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বাংলাদেশের ভবিষ্যৎ বলে আখ্যায়িত করেন।

অনুষ্ঠানের সভাপতি এসএম এমদাদুল ইসলাম বৃত্তিপ্রাপ্ত সব শিক্ষার্থীকে অভিনন্দন জানান এবং ভালোভাবে পড়াশোনা করে সঠিক মানুষ হওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে যারা সাফল্য ধরে রাখতে পারবে, ব্যাবিলন তাদের জন্য সার্বিক সহযোগিতার হাত বাড়িয়ে দেবে।

বাংলাদেশ সময়: ০৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
ইইউডি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।