ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাংবাদিকদের সংকীর্ণতার ঊর্ধ্বে থাকতে হবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
সাংবাদিকদের সংকীর্ণতার ঊর্ধ্বে থাকতে হবে অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: সাংবাদিকদের সংকীর্ণতার ঊর্ধ্বে থাকতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মিলনমেলায় এ মন্তব্য করেন তিনি।

অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, মানুষের মাঝে সংকীর্ণতা থাকা মহাপাপ।

সাংবাদিকদের উদার মানসিকতার অধিকারী হতে হবে। ব্যক্তিগত, পেশাগত স্বার্থে আমরা অনেক সময় সংকীর্ণতার পরিচয় দিই। সাংবাদিকদের সংকীর্ণতার ঊর্ধ্বে থাকতে হবে।

প্রাক্তনদের উদ্দেশ্যে তিনি বলেন, সবাই সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হলেও পেশা ভিন্নতা রয়েছে। এই মিলনমেলায় সুযোগ করে দেওয়ার জন্য আমি অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানাই।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি স্বপন কুমার দাসের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিভাগের অনারারি অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান, অধ্যাপক শেখ আবদুস সালাম, জিটিভির সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।