ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার সিট প্ল্যান প্রকাশ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
জবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার সিট প্ল্যান প্রকাশ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) শ্রেণির ‘সি’ ইউনিট (ব্যবসায় শিক্ষা) এর ভর্তি পরীক্ষা শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ও বিকেলে দু'টি শিফটে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার সিট প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এবার ‘সি’ ইউনিট (বাণিজ্য অনুষদ) এর ৫২০টি আসনের বিপরীতে ২২ হাজার ৬৩৩ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হয়েছেন।

এসব শিক্ষার্থীদের দু'ভাগে ভাগ করে শনিবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা ও অন্য শিফটে বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ভর্তি পরীক্ষা নেওয়া হবে। এবার বিগত বছরের মতই লিখিত আকারে পরীক্ষা নেবে করবে জবি।

এদিন, সকালের শিফটে জোড় রোল সংখ্যাধারী ও বিকেলে বিজোড় সংখ্যা ধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এরমধ্যে, সকালের শিফটে ১১ হাজার ৩১৬ জন পরীক্ষার্থী এবং বিকেলের শিফটে ১১ হাজার ৩১৭ জন পরীক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশ নেবেন। সব শিক্ষার্থীদের পরীক্ষা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের পাশে পোগজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সব পরীক্ষার্থীকে অবশ্যই প্রিন্ট করা প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jnu.ac.bd) পাওয়া যাবে।  

এছাড়া সফলভাবে আবেদন করেছেন যে পরীক্ষার্থীরা তাদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনকারীর মোবাইল ফোনে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
কেডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।