bangla news

শিক্ষক নিয়োগ নীতিমালা: ফের মতামত নেবে ইউজিসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১২ ১২:৩১:৫৭ এএম
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন

ঢাকা: শিক্ষকদের জোর আপত্তির মুখে অবশেষে প্রায় চূড়ান্ত হতে যাওয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগ নীতিমালার মতামত চেয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

ইউজিসি প্রণীত দেশের সব সরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অভিন্ন নীতিমালার খসড়ায় বিভিন্ন অসঙ্গতি থাকায় এর ওপর আবারও শিক্ষকদের মতামত নেওয়ার সিদ্ধান্ত নিল ইউজিসি।

শিক্ষকদের মতামত নিতে বুধবার (১১ সেপ্টেম্বর) নীতিমালার খসড়া ওয়েবসাইটে প্রকাশ করেছে কমিশন।

এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, ‘বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকগণের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ইউজিসি কর্তৃক প্রণীত পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষক নিয়োগ, পদোন্নতি ও পদায়ন সংক্রান্ত খসড়া নীতিমালার ওপর শিক্ষামন্ত্রী, শিক্ষা-উপমন্ত্রী, ইউজিসি চেয়ারম্যান, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব, ইউজিসির পূর্ণকালীন সদস্যবৃন্দ এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতৃবৃন্দের উপস্থিতিতে ২৫ আগস্ট এবং ৮ ও ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত সভায় বিস্তারিত আলোচনা-পর্যালোচনা করা হয়। সংশ্লিষ্ট সবার মতামতের ভিত্তিতে একটি পরিমার্জিত খসড়া নির্দেশিকা প্রণয়ন করা হয়।’

‘শিক্ষামন্ত্রীর পরামর্শক্রমে প্রণীত খসড়া প্রস্তাবনা ওপর পুনরায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকগণের মতামত গ্রহণের জন্য ইউজিসির ওয়েবসাইটে প্রকাশ করা হলো।’

প্রকাশিত নির্দেশিকার ওপর সুচিন্তিত মতামত আগামী ২০ সেপ্টেম্বরের (শুক্রবার) মধ্যে নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষক সমিতির মাধ্যমে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি বা মহাসচিব বরাবর পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
এমআইএইচ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-12 00:31:57