ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

‘চিরকুটে ভর্তির নির্দেশনা দেননি ঢাবি উপাচার্য’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৯ ৭:৩৯:৩৬ পিএম
ঢাবি ভিসি ড. আখতারুজ্জামান। ফাইল ফটো

ঢাবি ভিসি ড. আখতারুজ্জামান। ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): পরীক্ষা ছাড়া ভর্তি হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদের (ডাকসু) নেতাদের কোনো ধরনের চিরকুটের মাধমে ভর্তির নির্দেশনা দেননি বলে দাবি করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সোমবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়।

এতে বলা হয়, ‘‘কতিপয় দৈনিকে দু’দিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগে ‘মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট’ প্রোগ্রামে কথিত ‘চিরকুটে ভর্তি’ বিষয়ে প্রকাশিত একটি খবরের প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।’’
 
খবরটির মাধ্যমে জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালানো হয়েছে উল্লেখ করে বলা হয়, ‘‘প্রকৃতপক্ষে উপাচার্য কোনো বিভাগ/ইনস্টিটিউট-এ ভর্তির জন্য কোনো শিক্ষার্থীকে কোনো ‘চিরকুট’ বা কোনো নির্দেশনা কখনো কাউকে দেননি, দেবার সুযোগ নেই। নির্দিষ্ট নিয়মে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ভর্তি কার্যক্রম সম্পাদন করেন। তাই উপাচার্যকে আবর্তন করে অবান্তর, অসত্য, দায়িত্বহীন বক্তব্য ও তথ্য প্রচার না করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হলো।’’
 
এছাড়া সান্ধ্যকালীন/প্রোফেশনাল একাডেমিক কার্যক্রম বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতোমধ্যে একটি কমিটি গঠন করেছে বলেও জানানো হয়েছে ওই প্রেস বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
এসকেবি/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-09 19:39:36