ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

শিক্ষাখাতে সব অনিয়ম-দুর্নীতি নির্মূল করা হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৮ ৯:৩৬:০৯ পিএম
ইরাব’র অভিষেক অনুষ্ঠান

ইরাব’র অভিষেক অনুষ্ঠান

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষাখাতকে শুরু থেকেই অধিক গুরুত্ব দিয়ে আসছে জানিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, এ কারণে শিক্ষার গুণগতমান বৃদ্ধি পাচ্ছে। কিন্তু কিছু অসাধু ব্যক্তি সরকারের কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করে তুলছে। শিক্ষাখাতে এসব অনিয়ম-দুর্নীতি নির্মূল করা হবে।

রোববার (০৮ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীতে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এডুকেশন রিপোটার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) এর অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের সরকার ও শিক্ষা সাংবাদিকদের উদ্দেশ্য একটাই। আমরা সবাই আলোচনা ও সমালোচনার মাধ্যমে দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ করি। কিন্তু কিছু গণমাধ্যমের সংবাদ আমাদেরকে বিব্রত করে, কেননা এসব সংবাদের কোনো ভিত্তি থাকে না। 

সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে দেশের শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন হয়েছে। আগের চেয়ে সাক্ষরতার হার বেড়েছে, শিক্ষায় শৃঙ্খলা ফিরে এসেছে। শিক্ষার গুণগতমানোন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, দেশে সাক্ষরতার হার আগের তুলনায় বেশ বেড়েছে। গণমাধ্যমকর্মীদেরকে সঙ্গে নিয়ে আমরা আরো এগিয়ে যেতে চাই।

বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা-উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, বর্তমান সরকার শিক্ষাখাতকে অগ্রাধিকার দিয়ে বিশেষ বরাদ্দ দিচ্ছে। বর্তমান সরকারের হাত ধরেই শিক্ষাখাতে আমূল পরিবর্তন এসেছে। 

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান কাজী শহীদুল্লাহ বলেন, সরকারি-বেসরকারি মিলে এখন সারাদেশে দেড়শ’র বেশি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের সংখ্যা ও শিক্ষার্থী বাড়ার সঙ্গে সঙ্গে মানের দিকেও আমাদের খেয়াল রাখতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, ইরাবের সাধারণ সম্পাদক নিজামুল হক।

ইরাবের সভাপতি মুসতাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন কমিটির কার্যনির্বাহী সদস্য সাব্বির নেওয়াজ।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরসহ শিক্ষা সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
এমআইএইচ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-08 21:36:09