ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

টিসি দেওয়ার সময় অতিরিক্ত ফি নিলে পাঠদান বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৯
টিসি দেওয়ার সময় অতিরিক্ত ফি নিলে পাঠদান বাতিল

ঢাকা: স্কুল বা কলেজে ট্রান্সফার সার্টিফিকেট বা টিসি দেওয়ার সময় শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ না নিতে নির্দেশনা দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রোববার (০৮ সেপ্টেম্বর) সব উচ্চ মাধ্যমিক বিদ্যালয়/কলেজগুলোকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।
 
এতে বলা হয়, শিক্ষার্থী যে মাসে টিসি নেবে তাকে শুধুমাত্র সেই চলমান মাস পর্যন্ত কলেজের বেতনাদি/হোস্টেল ফি (আবাসিক শিক্ষার্থীর ক্ষেত্রে) পরিশোধ করতে হবে।

কোনোভাবেই শিক্ষার্থীর কাছ থেকে পরবর্তী মাসগুলোর বেতন/হোস্টেল ফি/সেশন ফি নেওয়া যাবে না।

এছাড়া টিসি কিংবা অন্য কোনো ফি বাবদ শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত কোনো অর্থ নেওয়া যাবে না। একইভাবে টিসির মাধ্যমে ভর্তিকৃত কলেজও কোনোভাবেই শিক্ষার্থীর কাছ থেকে ভর্তিকৃত মাসের আগের মাসগুলোর বেতন/হোস্টেল ফি (আবাসিক শিক্ষার্থীর ক্ষেত্রে)/সেশন ফি অথবা অতিরিক্ত ফি নিতে পারবে না। কোনোক্রমেই শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত কার আদায়ের উদ্দেশ্যে টিসি আটকে রাখা যাবে না।

‘পরে এ ধরনের কোনো অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এমনকি সংশ্লিষ্ট কলেজের পাঠদানের অনুমতি বাতিল করা হতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।