ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবিতে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৯
কুবিতে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বষের্র স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এ বছর স্নাতকে ভর্তি আবেদনের যোগ্যতা নির্ধারণ করা হয়েছে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত বিষয়গুলোর জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক উভয় পরীক্ষায় জিপিএ ৬.৫০ (চতুর্থ বিষয়সহ) এবং কলা, সামাজিক বিজ্ঞান, আইন এবং ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য জিপিএ ৬।

এছাড়া ইউনিটভেদে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৫৫০ টাকা। যা  টেলিটক প্রিপেইড মোবাইলফোনের মাধ্যমে পাঠাতে হবে।



বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ২০১৬ বা ২০১৭ সালে মাধ্যমিক বা সমমান এবং ২০১৮ বা ২০১৯ সালে উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। এ বছর বিশ্ববিদ্যালয়টিতে ৬টি অনুষদের অধীনে ৩টি ইউনিটে ভর্তি পরীক্ষার মাধ্যমে ১৯টি বিভাগে মোট ১ হাজার ৪০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৮ নভেম্বর সকালে, ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৮ নভেম্বর দুপুরে এবং ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর সকালে অনুষ্ঠিত হবে।
এছাড়া ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.cou.ac.bd ও হেল্পলাইন ০১৫৫৭-৩৩০৩৮১/০১৫৫৭-৩৩০৩৮২ -তে জানা যাবে।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা। সেপ্টেম্বর ০৭, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।