ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

রাবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৩ ১২:৩৭:১৪ পিএম
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তির প্রাথমিক আবেদন শুরু হয়েছে। 

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা ১২টা থেকে করা যাচ্ছে আবেদন। আগামী ১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাত ১২টা পর্যন্ত প্রাথমিক আবেদন করা যাবে। 

আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.ru.ac.bd) প্রকাশিত নিয়মাবলী অনুসরণ করে সংশ্লিষ্ট ইউনিটে আবেদন করতে হবে। 

কেবল ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই আবেদন করতে পারবেন। আগামী ২০, ২১ ও ২২ অক্টোবর তিনটি ইউনিটে (এ, বি ও সি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আবেদনের জন্য মানবিক থেকে পাস করা শিক্ষার্থীকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৩ সহ ন্যুনতম ৭, বাণিজ্যে জিপিএ-৩.৫ সহ ন্যুনতম ৭.৫০ ও বিজ্ঞান বিভাগে ন্যুনতম জিপিএ-৩.৫ সহ ৮ পয়েন্ট পেতে হবে। অনলাইনে প্রাথমিক আবেদনের জন্য ৫৫ টাকা ‘ফি’ দিতে হবে। 

প্রাথমিক আবেদনকারী শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে প্রতি ইউনিটে ৩২ হাজার করে শিক্ষার্থী চূড়ান্ত আবেদনের সুযোগ পাবেন। ১৭ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ১ হাজার ৩২০ টাকা ‘ফি’ দিয়ে চূড়ান্ত আবেদন করা যাবে।

আবেদনের নিয়মাবলী এবং ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। চলতি শিক্ষাবর্ষে ৬০ নম্বরের এমসিকিউ ও ৪০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-03 12:37:14