ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

‘আগামী বছর থেকেই ডোপ টেস্ট করে শাবিপ্রবিতে ছাত্র ভর্তি’

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২১ ৫:২৩:৪৬ পিএম
অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

সিলেট: আগামী শিক্ষাবর্ষ থেকেই ডোপ টেস্ট করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থী ভর্তি করা হবে বলে জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমদ। 

বুধবার (২১ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে আয়োজিত এক একাডেমিক কর্মশালায় তিনি এ কথা জানান। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো শাবিপ্রবিও এগিয়ে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, অবকাঠামো, গবেষণাসহ বিভিন্ন ধরনের উন্নয়ন হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয় থেকে র্যাগিং প্রথা, ড্রপ কালচার, সেশনজটসহ বিভিন্ন ধরনের অপকর্ম দূর করেছি। 

তিনি বলেন, আগামী বছর থেকে আমরা ডোপ টেস্ট করে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি করাবো এবং বিশ্ববিদ্যালয়ে কোনো ধরনের মাদকাসক্ত শিক্ষার্থী ভর্তি হতে পারবে না। 

‘শাবিপ্রবি হবে সম্পূর্ণ মাদকমুক্ত বিশ্ববিদ্যালয়,’ যোগ করেন ড. ফরিদ উদ্দিন আহমদ।

সমাজবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. লায়লা আশরাফুনের সভাপতিত্বে অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফয়সাল আহম্মদ বক্তব্য দেন। 

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মনিরুল ইসলাম খান। 

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এমএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-21 17:23:46