ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ধর্ষণের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২১ ৪:৫৯:২০ পিএম
পুলিশ হেফাজতে আটক শিঞ্জন রায়। ছবি: বাংলানিউজ

পুলিশ হেফাজতে আটক শিঞ্জন রায়। ছবি: বাংলানিউজ

খুলনা: সহপাঠীকে ধর্ষণ ও অন্তঃসত্ত্বা করার অভিযোগে নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী শিঞ্জন রায়কে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে এ ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির খুলনা শাখার উপাচার্য প্রফেসর ড. তারাপদ ভৌমিক বাংলানিউজকে সত্যতা নিশ্চিত করেছেন।

বুধবার (২১ আগস্ট) নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি রেজিস্ট্রার শহীদুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির এলএলবি প্রোগ্রামের তৃতীয় বর্ষের ছাত্র শিঞ্জনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। গত ১৬ আগস্ট ও পরবর্তী তারিখে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত আইন-শৃঙ্খলা বাহিনীর বরাতের ভিত্তিতে শিঞ্জনের দ্বারা একই বিভাগের এক ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগের প্রাথমিক সত্যতা প্রমাণিত হওয়ায় এবং ইউনিভার্সিটির সার্বিক সুনাম ও মর্যাদা ক্ষুন্ন হওয়ায় ঘটনাটিকে আমলে নিয়ে গত ১৯ আগস্ট ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর অফিস কক্ষে ইউনিভার্সিটির ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানরা এবং প্রক্টরের উপস্থিতিতে সিদ্ধান্তের প্রেক্ষিতে ইউনিভার্সিটি থেকে তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

পাশাপাশি এ ঘটনা তদন্তের জন্য ইউনিভার্সিটি কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এমআরএম/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-21 16:59:20