ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

শিক্ষা

রুয়েট শিক্ষককে লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
রুয়েট শিক্ষককে লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন মানববন্ধন। ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সহকারী অধ্যাপক রাশিদুল ইসলামকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। 

সোমবার (১৯ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-রাজশাহী মহাসড়কে তারা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহীতে স্থানীয় দুর্বৃত্তদের উৎপাত সবসময় বেশি থাকে।

এখানে আমরা কেউ নিরাপদ না, স্থানীয় কিছু বখাটে ক্যাম্পাসে বিভিন্ন সময় শিক্ষার্থীদের হয়রানি করে। তারা ছাত্রীদের উত্ত্যক্ত করে। এদের উত্ত্যক্ত থেকে বাদ যায়নি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের স্ত্রীও। ভুক্তভোগীর স্বামী সেই শিক্ষক ঘটনার প্রতিবাদ করায় তাকে লাঞ্ছিত করা হয়েছে। এ সব বখাটেরা কাদের ছত্রছায়ায় অপকর্ম করে প্রশাসনকে তা খতিয়ে দেখতে হবে।

এ সময় শিক্ষক রাশিদুল ইসলামকে লাঞ্ছিতকারী বখাটেদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা অংশ নেন।

জানা যায়- গত ১০ আগস্ট রুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহকারী অধ্যাপক রাশিদুল ইসলাম তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি লেখেন নগরীর মনিচত্বরে এক বখাটে তার স্ত্রীকে পেছন থেকে কয়েকবার ইচ্ছাকৃতভাবে ধাক্কা দেন, তিনি এর প্রতিবাদ করলে সোনাদীঘী মসজিদের সামনে নিয়ে ৫-৭ জন মিলে তাকে মারধর করে। এ ঘটনায় গত শুক্রবার (১৬ আগস্ট) নগরীর বোয়ালিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa