ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

সেলিম আল দীনের জন্মবার্ষিকীতে জাবিতে দিনব্যাপী কর্মসূচি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৭ ৭:৩০:০৩ পিএম
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রতিষ্ঠাতা নাট্যাচার্য সেলিম আল দীনের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে বিভাগটি।

শনিবার (১৭ আগস্ট) সেলিম আল দীন জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক রেজা আরিফ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জন্মবার্ষিকী উপলক্ষে রোববার (১৮ আগস্ট) সকাল সাড়ে নয়টায় পুরাতন কলাভবন থেকে একটি শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সেলিম আল দীনের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শেষ হবে। এ কর্মসূচির উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম, কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক ও কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মো. মোজাম্মেল হক।

তিনি আরও জানান, দুপুর ১২টায় অধ্যাপক আফসার আহমেদের সভাপতিত্বে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের থিয়েটার ল্যাব-৪ এ ‌'উত্তর উপনিবেশবাদ, রাজনীতি এবং প্রজন্মান্তরে নাট্যচর্চা: এক ধবল ‘ধবল রক্তিমাভ নাট্যকথামালার’র বহু অক্ষীয় পাঠ' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

এতে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক নাসির উদ্দিন ইউসুফ ও অধ্যাপক লুৎফর রহমান। পরে দুপুর দুইটায় ‘মানুষের নাটক, নাটকের মানুষ’ শীর্ষক তথ্যচিত্র প্রদর্শিত হবে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-17 19:30:03