ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অনির্দিষ্টকালের জন্য এমসি কলেজ ছাত্রাবাস বন্ধ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
অনির্দিষ্টকালের জন্য এমসি কলেজ ছাত্রাবাস বন্ধ ঘোষণা ছাত্রাবাস ছাড়ছেন শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

সিলেট: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বন্ধের আগেই ছাত্রলীগের দু’গ্রুপের সংঘাতের আশঙ্কায় শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য এমসি কলেজ ছাত্রাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কলেজ প্রশাসন।

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে ছাত্রাবাস বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয় কলেজ প্রশাসন।

কলেজ সূত্র জানা যায়, সোমবার (০৫ আগস্ট) রাতে অভ্যন্তরীণ কোন্দলের জেরে এমসি কলেজের ছাত্রাবাসে ছাত্রলীগের দু’গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়।

পরিস্থিতি শান্ত রাখতে কলেজ প্রশাসন রাজনৈতিক নেতাদের দ্বারস্থ হয়। রাজনৈতিক নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। ফলে সংঘাত এড়াতে ছাত্রাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।
 
এমসি কলেজের অধ্যক্ষ নিতায় চন্দ্র চন্দ বলেন, ছাত্রাবাসে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিলে উদ্বুদ্ধ পরিস্থিতির জন্য ঈদের ছুটিসহ ছাত্রাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে এবং শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

ঈদ পরবর্তী সময়ে পরিস্থিতি শান্ত হলে ছাত্রাবাস খুলে দেওয়া হবে বলেও জানান এমসি কলেজের অধ্যক্ষ নিতায় চন্দ্র চন্দ।  
 
এ বিষয়ে সিলেট শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাইয়ুম চৌধুরী বাংলানিউজকে বলেন, ছাত্রাবাসে ছাত্রলীগের একটি অংশের বহিরাগতরা প্রবেশের চেষ্টা করে। তাদের দাবি কতিপয় বহিরাগত ছাত্র ছাত্রাবাসে অবস্থান করছে। বিষয়টি জানতে পেরে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়। এরপর কলেজ কর্তৃপক্ষ অনির্দিষ্টকাল ছাত্রাবাস বন্ধ ঘোষণা দেন। সংঘাত এড়াতে পুলিশের উপস্থিতিতে ছাত্রাবাস ছাড়ছে শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।