ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘ইউজিসি প্রফেসর’ মনোনীত ৪ গবেষক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
‘ইউজিসি প্রফেসর’ মনোনীত ৪ গবেষক বিশ্ববিদ্যালয় মঞ্জুরি (ইউজিসি) কমিশন লোগো

ঢাকা: দেশের খ্যাতিমান চারজন গবেষককে ‘ইউজিসি প্রফেসর’ হিসেবে নির্বাচিত করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি (ইউজিসি) কমিশন।

তারা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. ফকরুল আলম, নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. খোরশেদ আহম্মদ কবির, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ডা. এবিএম আব্দুল্লাহ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্ল্যান্ট প্যাথলোজি বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. আব্দুল মান্নান আকন্দ।
 
ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ইউজিসি প্রফেসর নির্বাচন কমিটি চারজনকে আগামী দু’বছরের জন্য ‘ইউজিসি প্রফেসর’ হিসেবে নির্বাচিত করেছে।


 
সভায় ইউজিসি সদস্য ড. মো. আখতার হোসেন, ড. এম. শাহ্ নওয়াজ আলি, ড. দিল আফরোজা বেগম, ড. মো. সাজ্জাদ হোসেন ও ড. মুহাম্মদ আলমগীর; জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-অর-রশিদ, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।
 
ইউজিসি প্রফেসরশিপ নীতিমালা অনুযায়ী অবসরপ্রাপ্ত খ্যাতিমান গবেষকদের ইউজিসি প্রফেসরশিপ দেওয়া হয়। একজন সিলেকশন গ্রেডপ্রাপ্ত প্রফেসর সর্বোচ্চ যে সুযোগ সুবিধাপ্রাপ্ত হন ইউজিসি প্রফেসররাও একই সুযোগ-সুবিধা প্রাপ্ত হবেন। ইউজিসি প্রফেসররা তাদের পছন্দানুযায়ী যে কোনো বিশ্ববিদ্যালয় অথবা গবেষণা প্রতিষ্ঠানের সঙ্গে সংযুক্ত থেকে গবেষণা কর্মকাণ্ড পরিচালনা করতে পারবেন।
 
বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।