ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ময়লা ছিটিয়ে পরিষ্কার, অবহিত নন ঢাবি উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
ময়লা ছিটিয়ে পরিষ্কার, অবহিত নন ঢাবি উপাচার্য পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ‘ক্লিন ক্যাম্পাস উইক’ পালনের কর্মসূচি উদ্বোধনের সময় ময়লা আগে থেকে ছিটানো ছিল কিনা এ বিষয়ে জানেন না ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সোমবার (০৫ আগস্ট) রাতে ময়লা ফেলে রেখে তারপর পরিষ্কার করার ঘটনায় সমালোচনার পরিপ্রেক্ষিতে জানতে চাইলে বাংলানিউজকে তিনি এ কথা জানান। তিনি বলেন, এটাতো আমাকে অবহিত করা হয়নি।

কর্মচারীরা জানে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টায় কর্মসূচির কিছুক্ষণ আগে পরিচ্ছন্নতা কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে ময়লা ফেলে যায়। পরে উপাচার্যসহ শিক্ষকরা সেটি পরিষ্কার করে। এসময় অধ্যাপক আখতারুজ্জামান বলেন, আমরা সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার জন্য আহ্বান করবো। কেউ যেন ময়লা না ফেলে সে বিষয়ে অনুরোধ করবো।

ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে প্রতি মাসের প্রথম সপ্তাহকে ‘ক্লিন ক্যাম্পাস উইক’ পালন করা হবে।  

কর্মসূচিতে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো কামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।