ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে ভর্তির আবেদন শুরু ৮ আগস্ট

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
জাবিতে ভর্তির আবেদন শুরু ৮ আগস্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক সম্মানে ভর্তির আবেদন ৮ আগস্ট থেকে শুরু হবে। চলবে সেপ্টেম্বরের ৭ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এছাড়া ভর্তি পরীক্ষা ২২ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ৩ অক্টোবর পর্যন্ত।

রোববার (৪ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিনেট কক্ষে শিক্ষা পর্ষদের জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান।

তিনি বলেন, ২০১৯-২০ শিক্ষাবর্ষের বিভাগভিত্তিক শিক্ষার্থী ভর্তি সংখ্যা ও ভর্তির ক্ষেত্রে ন্যূনতম যোগ্যতার বিষয়ে কমিটি সিদ্ধান্ত নিয়েছে।

ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের নয়টি ইউনিটের জন্য পৃথকভাবে ফরম পূরণ করতে হবে।

ইউনিটগুলো, ‘এ’ ইউনিট (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ), ‘বি’ ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ), ‘সি’ ইউনিট (কলা ও মানবিকী অনুষদ), ‘সি১’ ইউনিট (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ), ‘ডি’ ইউনিট (জীববিজ্ঞান অনুষদ), ‘ই’ ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ), ‘এফ’ ইউনিট (আইন অনুষদ), ‘জি’ ইউনিট (ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন), এইচ ইউনিট (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকেনোলজি) এবং আই ইউনিট (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট)। ’

এর মধ্যে এ, বি, সি, ডি এবং ই ইউনিটের পরীক্ষার ফরমের মূল্য ৬শ টাকা এবং সি১, এফ, জি, এইচ এবং আই ইউনিটের ফরমের মূল্য ৪শ টাকা নির্ধারণ করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিবারের মতো এবারও শিফট পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া থাকছে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ। ভর্তি পরীক্ষা সংক্রান্ত সব ধরনের তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে https://ju-admission.org/ পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।