ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বঙ্গবন্ধুর সমাধিতে যবিপ্রবি পরিবারের শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, আগস্ট ২, ২০১৯
বঙ্গবন্ধুর সমাধিতে যবিপ্রবি পরিবারের শ্রদ্ধা বঙ্গবন্ধুর সমাধিতে যবিপ্রবি পরিবারের শ্রদ্ধা। ছবি: বাংলানিউজ

যশোর: শোকাবহ আগস্ট স্মরণে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

বৃহস্পতিবার (০১ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

যবিপ্রবি ক্যাম্পাস থেকে সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা যাত্রা শুরু করেন।

বেলা দেড়টার দিকে বঙ্গবন্ধুর সমাধিসৌধে পৌঁছানোর পর বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মচারী সমিতি, যবিপ্রবি ছাত্রলীগ, যবিপ্রবির নীল দলসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সবার রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধুর সমাধিসৌধের মসজিদের খতিব মাওলানা সামিউল ইসলাম।

পরে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন সমাধিসৌধের শোক বইয়ে সই করেন।

শোকের মাসের শুরুতে বিশ্ববিদ্যালয়ের পরিবারের সব সদস্যরা কালো ব্যাজও ধারণ করেন।

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ ও সাধারণ সম্পাদক ড. মো. নাজমুল হাসান, প্রক্টর অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীবসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, দপ্তর প্রধান, যবিপ্রবি ছাত্রলীগের নেতা,  বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের অধিভুক্ত ক্লাবসমূহের সভাপতি-সাধারণ সম্পাদকরাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।   

এদিকে মাসব্যাপী কর্মসূচি পালনের অংশ হিসেবে আগামী ২৪ আগস্ট সমাজের অনগ্রসর জনগোষ্ঠীদের জন্য বিশ্ববিদ্যালয় একটি ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন করেছে। হেল্থ ক্যাম্পে হৃদরোগ, মেডিসিন, গাইনি, অর্থোপেডিকস, চক্ষু, নাক-কান-গলা, শিশু, দন্ত, চর্ম, মনোরোগ, ডায়েটিশিয়ান ও ফিজিওথেরাপি বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগী দেখবেন। একইসঙ্গে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে রোগীদের মডেল ফার্মেসির মাধ্যমে বিনামূল্যে ওষুধও সরবরাহ করা হবে।  

আগামী ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাত ও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সমাজের সুবিধাবঞ্চিতদের মধ্যে খাবার বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad