ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাকৃবির ডেপুটি লাইব্রেরিয়ান সাময়িক বরখাস্ত

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
বাকৃবির ডেপুটি লাইব্রেরিয়ান সাময়িক বরখাস্ত

বাকৃবি (ময়মনসিংহ): সহকর্মীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ডেপুটি লাইব্রেরিয়ান (বিবলিওগ্রাফী) এমদাদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (০১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় লাইব্রেরির ডেপুটি লাইব্রেরিয়ান কৃষিবিদ আবদুল বাতেনের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন তারই সহকর্মী এমদাদুল হক।

পরে আবদুল বাতেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর অভিযোগ দাখিল করেন। রেজিস্ট্রার বিষয়টি আমলে নিয়ে অভিযুক্তকে সাময়িকভাবে বরখাস্ত করেন।

অভিযুক্ত লাইব্রেরিয়ান এমদাদুল হক বলেন, আমি অন্যায় করে থাকলে আমাকে শাস্তির আওতায় আনা হোক। কিন্তু আমার কোনো বক্তব্য না নিয়ে ও আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে একতরফাভাবে শাস্তির আওতায় আনাতো ন্যায়বিচার হতে পারে না।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ছাইফুল ইসলাম বলেন, এমদাদুল হকের বিরুদ্ধে আনা অভিযোগ অনুসারে তাকে শোকজ ও সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বুধবার থেকে এ বরখাস্তাদেশ কার্যকর করা হয়েছে এবং আগামী সাত কর্মদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। পরবর্তীতে তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।