ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হাবিপ্রবিতে বিদেশি ৩ জনসহ ৯ শিক্ষার্থী বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
হাবিপ্রবিতে বিদেশি ৩ জনসহ ৯ শিক্ষার্থী বহিষ্কার

দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ৩ বিদেশিসহ ৯ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার (০১ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় হাবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক বাংলানিউজকে বিষয়টি জানান।

বহিষ্কৃত তিন বিদেশি শিক্ষার্থী হলেন- ধীরাজ কুমার রায় (রেজি: ১৬০৪১৩৮), জয় যাদব (রেজি: ১৬০৭৩৪৫) ও কূল দ্বীপ শর্মা (রেজি: ১৬০৪১৩৮)।

 

ছয় বাংলাদেশি শিক্ষার্থী হলেন- আশরাফুল আলম (রেজি: ১৭০৫১০৫ এমবিএ তৃতীয় সেমিস্টার), নাফিউল হাদি বাঁধন (রেজি: ১৬০৭৩৫১, সিভিল ইঞ্জিনিয়ারিং, লেভেল-৩ সেমিস্টার-২), বিন ইয়ামিন সুফি (রেজি: ১৭০৩১১৫ বিবিএ লেভেল-২ সেমিস্টার-২), জান্নাত-ই-নাঈম (রেজি: ১৬০৯৪৮৬ বিএসএস, লেভেল-৩ সেমিস্টার-২), মাহামুদুল হাসান সজীব (রেজি: ১৭০৩০৯৬ বিবিএ লেভেল-২ সেমিস্টার-২) ও কৃষি সম্প্রসারণ বিভাগের আহকামুল আকমাম বাঁধন (রেজি: ১৯০৫০৮৯)।  

রেজিস্ট্রার ডা. ফজলুল হক বাংলানিউজকে জানান, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরকে শারীরিকভাবে লাঞ্ছিত করা, ইন্টারন্যাশনাল হলে বিশৃঙ্খলা সৃষ্টি ও রোভার স্কাউটের এক নারী রোভার সদস্যকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে বিভিন্ন মেয়াদে তাদের বহিষ্কার করা হয়।

তিনি বলেন, আদেশ কপি সংশ্লিষ্ট বিভাগে পৌঁছানোর পর থেকে তারা বহিরাগত হিসেবে বিবেচিত হবে এবং খুব শিগগিরই এই অফিস আদেশ বাস্তবায়ন করা হবে। এরমধ্যে কেউ কোনো বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।