ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

উচ্চশিক্ষায় প্রথম পছন্দ হোক নিজ অঞ্চলের বিশ্ববিদ্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
উচ্চশিক্ষায় প্রথম পছন্দ হোক নিজ অঞ্চলের বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার, ছবি: বাংলানিউজ

ফেনী: উচ্চশিক্ষার ক্ষেত্রে শিক্ষার্থীদের নিজ অঞ্চলের বিশ্ববিদ্যালয়কে অগ্রাধিকার দেওয়ার আহ্বান জানিয়েছেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ।

বুধবার (৩১ জুলাই) দুপুরে ফেনী ইউনিভার্সিটি ও ফেনী সরকারি কলেজের যৌথ উদ্যোগে আয়োজিত এক উচ্চশিক্ষা বিষয়ক সেমিনারে এ আহ্বান জানান উপাচার্য।

ফেনী সরকারি কলেজের হল রুমে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন কলেজের বর্তমান অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল।

উচ্চশিক্ষা সম্পর্কে ফেনীর শিক্ষার্থীদের সচেতন করতে সেমিনারের আয়োজন করা হয়।

এছাড়া সেমিনারে ফেনী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার তায়বুল হক এবং সদ্য বিদায়ী অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন।  

এসময় বক্তরা বলেন, ফেনী ইউনিভার্সিটি ফেনীবাসীর গর্ব। তাই ফেনী কলেজের মতোই ফেনী ইউনিভার্সিটিকেও নিজেদের সম্পদ মনে করে হৃদয়ে ধারণ করতে হবে।

সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. সাইফুদ্দিন শাহ। এসময় তিনি উচ্চশিক্ষার ব্যাপারে শিক্ষার্থীদের বিভিন্ন দিক-নির্দেশনা দেন।

এছাড়া সেমিনারে ফেনী ইউনিভার্সিটির রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের, ফেনী সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর মো. আবদুল কাইয়ুম, গণিত বিভাগের সহকারী অধ্যাপক ও স্টাফ কাউন্সিলের সাধারণ সম্পাদক মো. জাহির উদ্দিন অন্যদের মধ্যে বক্তব্য দেন।

ফেনী ইউনিভার্সিটির মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আবুল খায়েরের সঞ্চালনায় কলেজের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও ফেনী ইউনিভার্সিটির ওপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। সেমিনারে কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির পাঁচশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad