ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আগস্টের শুরুতেই জাবি ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
আগস্টের শুরুতেই জাবি ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন জাবি শাখা ছাত্রলীগের আয়োজন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: শোকের মাস আগস্টের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মোমবাতি জালিয়ে ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (০১ আগস্ট) প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রাঙ্গণে অবস্থিত বঙ্গন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান নেতাকর্মীরা।

মোমবাতি প্রজ্জ্বলন শেষে সংক্ষিপ্ত সমাবেশে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চলের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল হাসান বলেন, ১৯৭৫ সাল চলে গেছে কিন্তু পৃথিবী বহমান।

আমরা জানি শেখ মুজিব চলে যাননি, বঙ্গবন্ধু প্রতিটি বাঙালির রক্তের শিরায় শিরায় বহমান। ’

শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। যার রক্তের বিনিময়ে আমরা এ স্বাধীনতা পেয়েছি। কিন্তু একটি কুচক্রী মহল তাদের উদ্দেশ্য হাসিল করার লক্ষ্যে এই আগস্ট মাসে সেই মহামানবকে নির্মমভাবে হত্যা করে। আমরা সেই শোককে শক্তিতে পরিণত করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করে যাবো। ’

এসময় অন্যদের মধ্যে সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবালসহ শাখা ছাত্রলীগের প্রায় দেড় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৪০৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।