ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যবিপ্রবির সব কালো ছায়া দূর করেছি: উপাচার্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
যবিপ্রবির সব কালো ছায়া দূর করেছি: উপাচার্য বক্তব্য রাখছেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। ছবি: বাংলানিউজ

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপর অনেক কালো ছায়া ছিল, ধীরে ধীরে সেগুলো দূর করতে সক্ষম হয়েছি বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

মঙ্গলবার (৩০ জুলাই) যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগ আয়োজিত নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপাচার্য আনোয়ার হোসেন বলেন, আমি শেষ পর্যন্ত শিক্ষক হিসেবেই থাকতে চাই।

আমাকে কেউ ভাইস চ্যান্সেলর বা প্রশাসক বানাবেন না। এটা বানালে কারোর জন্য শুভকর হবে না।  

শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে তিনি বলেন, আগামী দিনের বাংলাদেশ গড়তে হলে, প্রথমে তোমাদের স্বাধীন মানুষ হতে হবে। যে মানুষ স্বাধীন নয়, তার দ্বারা কিছুই করা সম্ভব নয়।  

তিনি বলেন, সাহসীদের মৃত্যু শুধু একবারই হয়। যারা কাপুরুষ তারা প্রতিদিন মরে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে আমি একটি স্বাধীন ভয়-ডরহীন স্বাধীনচেতা, সুশিক্ষিত ছাত্র সমাজ চাই।  

অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. কিশোর মজুমদার, শহীদ মসিয়ূর রহমান হলের প্রাধ্যক্ষ ড. প্রকৌশলী মো. আমজাদ হোসেন, অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানভীর ইসলাম, ড. সেলিনা আক্তার, সহকারী অধ্যাপক প্রভাষ চন্দ্র রায়, প্রভাষক নাজমুস সাকিব, এস এম তানজিল শাহ, অণুজীব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তুষার আলমগীর, জান্নাত জুঁই প্রমুখ।  

অনুষ্ঠান পরিচালনা করেন যবিপ্রবির  চতুর্থ বর্ষের শিক্ষার্থী সুস্মিতা রায় চৌধুরী ও সাকিব হাসান। বিকেলে শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
ইউজি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।