ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

উ খেইন নু রাখাইনের মৃত্যুতে জাবিতে শোকর‌্যালি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
উ খেইন নু রাখাইনের মৃত্যুতে জাবিতে শোকর‌্যালি উ খেইন নু রাখাইনের মৃত্যুতে শোকসভা ও র‌্যালির আয়োজন করে ফার্মেসি বিভাগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রথম বর্ষের শিক্ষার্থী উ খেইন নু রাখাইনের মৃত্যুতে শোকসভা ও র‌্যালি করেছে ফার্মেসি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুর ১২টায় ফার্মেসি বিভাগ থেকে একটি শোকর‌্যালি বের হয়ে জোবায়ের সরণি হয়ে শহীদ মিনারে তাৎক্ষণিক শোকসভা শেষে নতুন কলা অনুষদ হয়ে আবার ফার্মেসি বিভাগে গিয়ে শেষ হয়।

শোকসভা ও র‍্যালিতে ফার্মেসি বিভাগের শতাধিক শিক্ষক ও শিক্ষার্থী অংশ  নেন।

শোকসভায় ফার্মেসি বিভাগের সভাপতি অধ্যাপক পীযূষ সাহা বলেন, উ খেইন রাখাইনের অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আমরা চাই না আর কোনো প্রাণ এভাবে অকালে ঝরে যাক। উ খেইন রাখাইনের মৃত্যু হয়েছে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে। এজন্য আমরা বিভাগের পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে কিছু পদক্ষেপ হাতে নিয়েছি। আগামীকাল ফার্মেসি ভবনের আশপাশে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করবো।

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের শিক্ষার্থী উ খেইন নু রাখাইন মারা যান। চিকিৎসাধীন অবস্থায় কক্সবাজার সদর হাসপাতাল থেকে চট্টগ্রাম শহরে নেওয়ার পথে তার মৃত্যু হয়। পরবর্তীতে উ খেইন নু’র বাবা মংবা অং মংবা দাবি করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকেই ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয় উ খেইন নু।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।