ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি আয়োজিত শীর্ষ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আইইউবি

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৯
ঢাবি আয়োজিত শীর্ষ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আইইউবি বিতর্কে বিজয়ী শিক্ষার্থীরা

ঢাকা: দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের ডিবেটিং ক্লাব আইইউবিডিসি ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত দেশের শীর্ষস্থানীয় চতুর্থ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে।

আইইউবিডিসি’র ধারাবাহিক গৌরবের অংশ হিসেবে এবারের সফলতা বয়ে আনেন আকিব ফারহান হোসেইন ও জোবায়ের আহমেদ।

ব্রিটিশ পার্লামেন্টারি ফরম্যাটের এই বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে আইইউবিডিসি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির দুটি দলকে হারিয়ে চ্যাম্পিয়নের মুকুট লাভ করে।

প্রতিযোগিতায় সেরা বিতার্কিকের গৌরব অর্জন করেন আইইউবিডিসি’র জোবায়ের আহমেদ। একইসঙ্গে দ্বিতীয় সেরা বিতার্কিকের মর্যাদা লাভ করেন আইইউবি-ডিসি’র আরেক তার্কিক আকিব ফারহান হোসেইন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং ক্লাবের (ডিইউডিসি) আয়োজনে টিএসসিতে জুলাই ২৬-২৭ তারিখ পর্যন্ত দুই দিনব্যাপী এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এতে দেশের শীর্ষস্থানীয় ১৫টি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২৮টি দল অংশগ্রহণ করে। প্রতিটি দলে ছিলেন দুইজন করে প্রতিযোগী। বিতর্কের বিষয়বস্তুও ছিল সমসাময়িক ও অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ফাইনালে বিতর্কের বিষয় ছিল- মুখ্য ও নীতিগতভাবে কেন ৫০ বছর বয়সে স্বাভাবিকভাবে জীবনাবসান হওয়া উচিৎ।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।