bangla news

রুয়েটে শিল্পবিপ্লব ও ডিজিটাল নিরাপত্তা বিষয়ক সেমিনার

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৩ ৩:০০:১০ এএম
রুয়েটে শিল্পবিপ্লব ও ডিজিটাল নিরাপত্তা বিষয়ক সেমিনার

রুয়েটে শিল্পবিপ্লব ও ডিজিটাল নিরাপত্তা বিষয়ক সেমিনার

রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ‘চতুর্থ শিল্পবিপ্লব ও ডিজিটাল নিরাপত্তা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর এর সভাপতিত্বে মুল প্রবন্ধ উপস্থাপন করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ’র উপাচার্য এবং আইইবি'র কম্পিউটার প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম।

প্রাবন্ধিক তার প্রবন্ধে প্রযুক্তি ব্যবহারের নানাবিধ সতর্কতা এবং ক্ষতির বিষয়ের প্রতি আলোকপাত করেন। একইসাথে কিভাবে নিরাপদ প্রযুক্তি ব্যবহার করা যায় সে বিষয়েও পরামর্শ প্রদান করা হয় মূল প্রবন্ধে। অন্যান্য বক্তারা ডিজিটাল ক্ষেত্রে বর্তমান সরকারের নানান অবদান ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন উপ-কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রুয়েটের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ, বঙ্গবন্ধু ইঞ্জিনিয়ার পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী নুরুজ্জামানসহ উপ-কমিটির বিভিন্ন নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এইচএমএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-23 03:00:10