ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

অধিভুক্তি বাতিলের দাবিতে ২য় দিনেও ঢাবিতে বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৮ ৩:৫২:১০ পিএম
বিক্ষোভ মিছিল, ছবি: সংগৃহিত

বিক্ষোভ মিছিল, ছবি: সংগৃহিত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাজধানীর ৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস বর্জন করে দ্বিতীয় দিনেও বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের টিএসসি রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নেন। এসময় তারা অধিভুক্তি বাতিলের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষার্থীরা শাহবাগ এলাকায় গিয়ে সড়ক অবরোধ করেন। পরবর্তীতে তারা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে গিয়ে সমাবেশ করে দ্বিতীয় দিনের কর্মসূচি সম্পন্ন করেন। এতে রোববার (২১ জুলাই) ক্লাস বর্জন করে আবারও কর্মসূচি পালন করার ঘোষণা দেন আন্দোলনকারীরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র রায়হান আহমেদ বলেন, ঢাবির সমস্যার শেষ নেই। আমাদের সময় মতো রেজাল্ট দিতে পারে না। এখন ৭ কলেজের বোঝা নিয়েছে। অন্যদিকে ক্ষণিকা ও চৈতালি বাসে ছাত্রীদের হয়রানি করছেন সাত কলেজের শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুক্তি করা হচ্ছে নিয়মিত। আমরা ৭ কলেজের অধিভুক্তি বাতিল চাই।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
এসকেবি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-18 15:52:10