ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এইচএসসিতে মাইলস্টোন কলেজের শতভাগ সাফল্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এইচএসসিতে মাইলস্টোন কলেজের শতভাগ সাফল্য পাসের পর শিক্ষার্থীদের উল্লাস

ঢাকা: এইচএসসির ফলাফলে সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এবছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ২ হাজার ২১১ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাস করেছে। আর জিপিএ-৫ পেয়েছে ৮৪৮ জন।

জানা যায়, বিজ্ঞান বিভাগ থেকে ১ হাজার ৭৫১ জন পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাস করেছে। এ বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৮০৭ জন।

ব্যবসায় শিক্ষা বিভাগে ৩১৯ জন শিক্ষার্থী পরীক্ষা দেয়, পাসের হার শতভাগ। মানবিক বিভাগ থেকে ১৪১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে সবাই পাস করে।

প্রতিষ্ঠালগ্ন থেকেই মাইলস্টোন কলেজ নিয়মিতভাবে এইচএসসিতে প্রত্যাশিত ফলাফল অর্জন করে আসছে। ভালো ফলাফলের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারার কারণ হিসেবে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম বলেন, শিক্ষাবর্ষের প্রথম দিন থেকেই একটি লক্ষ্য নির্ধারণ করে আমরা নিরলসভাবে কাজ করি। একটি সুন্দর পাঠপরিকল্পনার মাধ্যমে আমাদের স্বপ্নকে বাস্তবে রূপ দেই। এই সাফল্য যাত্রায় মাইলস্টোন কলেজের শিক্ষক, শিক্ষার্থী এবং প্রত্যেক অভিভাবক অক্লান্ত পরিশ্রম করে থাকেন।

অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম আরো বলেন, গ্রাম থেকে অনেক শিক্ষার্থী মাইলস্টোন কলেজে পড়তে আসে; যাদের অনেকেরই এসএসসিতে জিপিএ-৫ থাকে না। কিন্তু এইচএসসিতে তারাও জিপিএ-৫ অর্জন করে। এটি মাইলস্টোন কলেজের অন্যতম বৈশিষ্ট্য।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।