ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাকা কলেজে পাসের হার ৯৯ দশমিক ৫৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
ঢাকা কলেজে পাসের হার ৯৯ দশমিক ৫৩ ঢাকা কলেজ

ঢাকা: প্রত্যাশিত ফলাফলে অনেকের চোখে আনন্দাশ্রু। বাঁধভাঙা আনন্দের মধ্যে কিঞ্চিৎ বেদনার ছাপ ছিল কারও কারও মুখে। অনেকেই প্রত্যাশিত ফল না পেয়ে ভেঙে পড়েন কান্নায়।

বুধবার (১৭ জুলাই) এইচএসসি ও সমমানের ফল প্রকাশের পর এমন চিত্রই দেখা যায় রাজধানীর ঢাকা কলেজে।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, ২০১৯ সালে ঢাকা কলেজ থেকে ১ হাজার ২৮২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ১ হাজার ২৭৬ জন উত্তীর্ণ হয়েছে।

পাসের হার ৯৯ দশমিক ৫৩ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬৩৮ জন শিক্ষার্থী। বিজ্ঞান বিভাগ থেকে ৬৩৮ জন, ব্যবসায় শিক্ষা থেকে ৩৪ জন এবং মানবিক বিভাগ থেকে ১৯ জন জিপিএ-৫ পেয়েছে।

বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী ধ্রুব আরেফিন বলেন, ভালো ফলে মা-বাবার পাশাপাশি শিক্ষকদের ভূমিকা রয়েছে। তাদের নিরলস পরিশ্রম এই অর্জনের অন্যতম চাবিকাঠি। আর ভালো ফল করতে হলে ফাঁকি দেওয়া যাবে না।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ জানান, এ কলেজের প্রতিটি শিক্ষার্থী পড়াশোনায় অনন্য। শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টার ফসল এ ফলাফল।

তিনি বলেন, ভালো ফল করার চেয়ে জরুরি ভালো মানুষ হওয়া। আশা করছি, ভালো করা শিক্ষার্থীরা সুন্দর মানুষ হয়ে দেশের মানুষের কল্যাণে কাজ করবে।  

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।