ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বরিশালে নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন-সমা‌বেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
বরিশালে নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন-সমা‌বেশ মানববন্ধন, ছবি: বাংলানিউজ

বরিশাল: নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস (বিসিএস সেবা) চালুসহ ৪ দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে বরিশালে সমা‌বেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) সকাল ১০টায় নগ‌রের অ‌শ্বিনী কুমার হ‌লের সাম‌নে সদর‌রো‌ডে এ কর্মসূচি শুরু করেন তারা। কর্মসূচি চলে দুপুর ১২টা পর্যন্ত।

কর্মসূচিতে বক্তব্য রা‌খেন বাংলা‌দেশ বে‌সিক গ্রাজু‌য়েট স্টু‌ডেন্ট না‌র্সে অ্যা‌সো‌সি‌য়েশনের ব‌রিশাল না‌র্সিং ক‌লে‌জের সভাপ‌তি সৈকতুল ইসলাম, সাধারণ সম্পাদক ফারজানা আক্তার, রিজন রায়, তপু, রায়হান খান, সাইদুর রহমান, রাজীব কুমার মণ্ডল, আ‌ফিয়া মা‌রিয়া প্রমুখ।

মানববন্ধ‌নে অংশগ্রহণকারীরা বলেন, নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস ‘বিসিএস সেবা’ চালু, নার্সিং শিক্ষার্থীদের ৬ হাজার টাকার ইন্টার্ন ভাতা ২০ হাজার টাকায় উন্নীতকরণ ও ২ হাজার টাকার স্টাইপেন্ড ৫ হাজার টাকায় উন্নীত করা, সব নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্রাকটিস নার্স পদ সৃস্টি ও পূরণ করা এবং নতুন কারিকুলাম সংশোধন না করা পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখার দাবিতে গত ৬ জুলাই থেকে দেশের ৭ নার্সিং কলেজে একযোগে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

গত কয়েকদিন ধরে চলা ওই কর্মসূ‌চির ধারাবাহিকতায় বুধবার তারা সদর‌রো‌ডে মানববন্ধন ও সমা‌বেশ কর্মসূচি পালন করেছেন। ৪ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

বাংলা‌দেশ সময়: ১২৪২ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।