ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বশেফমুবিপ্রবির প্রথম সেমিস্টার পরীক্ষা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
বশেফমুবিপ্রবির প্রথম সেমিস্টার পরীক্ষা শুরু

জামালপুর: ক্লাস শুরুর চারমাসের মাথায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) প্রথম সেমিস্টার পরীক্ষা শুরু হয়েছে। 

রোববার (১৪ জুলাই) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে এ পরীক্ষা শুরু হয়।  

বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের অধীনে চারটি বিভাগে মোট ১৩৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সামসুদ্দিন আহমেদ বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব নিই ২০১৮ সালের নভেম্বরে। এরপর আমরা সিদ্ধান্ত নিই চলতি শিক্ষাবর্ষ থেকেই শিক্ষার্থী ভর্তি করা হবে।  

‘এরই ধারাবাহিকতায় কার্যক্রম শুরু করি। ভর্তি কার্যক্রম শেষে এবছরের ৩১ মার্চ বিশ্ববিদ্যালয়ের গণিত, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল, ব্যবস্থাপনা এবং সমাজ কর্ম বিভাগের ক্লাস শুরু হয় । ’

তিনি বলেন, আমরা  ইতোমধ্যে একটি যুগোপযোগী শিক্ষাক্রম প্রণয়ন করেছি। এরই আলোকে একাডেমিক ক্যালেন্ডার অনুসারে প্রথম সেমিস্টারের পরীক্ষা শুরু করতে পেরেছি।

এজন্য সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানান বশেফমুবিপ্রবির প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. সামসুদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।