ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির ৫ শিক্ষার্থীর এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক লাভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
ঢাবির ৫ শিক্ষার্থীর এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক লাভ শিক্ষকদের সঙ্গে ‘এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক’ লাভ করা পাঁচ শিক্ষার্থী, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): বিএস সম্মান ও এমএস পরীক্ষায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের পাঁচ শিক্ষার্থী ‘এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক’ লাভ করেছেন।

রোববার (১৪ জুলাই) বিভাগীয় মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এ স্বর্ণপদক তুলে দেন।

স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন- ডি এম জুনায়েদ কামাল নিবিড়, সাইফুল ইসলাম, খোকন চন্দ্র, মো. জসিম উদ্দিন এবং জান্নাতুল নাঈমা ইসলাম।

এছাড়া জাতীয় গণিত অলিম্পিয়াডে বিজয়ী হওয়ায় পাঁচজন শিক্ষার্থীকে ক্রেস্ট দেওয়া হয়। অনুষ্ঠানে গণিত বিভাগের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমল কৃষ্ণ হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী, এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি খুশি কবির এবং ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অধ্যাপক ড. সাজেদা বানু স্বাগত বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান যথাযথভাবে গণিত চর্চার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, গণিতে ভুল হলে সমাজের সব ক্ষেত্রেই ভুল হবে।  

সফলতা অর্জনের লক্ষ্যে জীবনের প্রতিটি ক্ষেত্রে শৃঙ্খলা মেনে চলার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে উপাচার্য বলেন, ভালো মানুষ ও দক্ষ গণিতবিদ হিসেবে গড়ে ওঠতে শিক্ষার্থীদের অবশ্যই নৈতিক মূল্যবোধে উদ্বুদ্ধ হতে হবে।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।