ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৬ষ্ঠ দিনেও নার্সিং কলেজের শিক্ষার্থীদের আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
৬ষ্ঠ দিনেও নার্সিং কলেজের শিক্ষার্থীদের আন্দোলন মানববন্ধন, ছবি: বাংলানিউজ

বরিশাল: ষষ্ঠ দিনের মতোও পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস (বিসিএস সেবা) চালুসহ চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বরিশাল নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল শেরে-ই বাংলা মেডিক্যাল কলেজ ক্যাম্পাসের নার্সিং কলেজ চত্বরে ক্লাস-পরীক্ষা ও পেশাগত দায়িত্ব বর্জন করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

পরে তারা বিক্ষোভ মিছিল বের করে হাসপাতালের সামনে বান্দরোডে মানববন্ধন করেন।

পরে বেলা সাড়ে ১১টায় কলেজ অধ্যক্ষকের কার্যালয়ে ঘেরাও করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। দুপুর সাড়ে ১২টার দিকে আজকের মতো কর্মসূচি স্থগিত করেন তারা।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, বর্তমানে নার্সিং শিক্ষার্থীদের ৬ হাজার টাকা ইন্টার্ন ভাতা দেওয়া হচ্ছে। যা যুগের সঙ্গে অসঙ্গতিপূর্ণ বলে দাবি করেন তারা।

ইন্টার্ন ফি ২০ হাজার টাকায় বাড়ানোসহ স্টাইপেন্ড ২ হাজার টাকা থেকে ৫ হাজার টাকায় উন্নীত করা, সব নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্র্যাকটিস নার্স পদ সৃষ্টি ও পূরণ করা এবং নতুন কারিকুলাম সংশোধন না করা পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখার দাবি জানান বিক্ষোভকারীরা।

তবে এসব বিষয়ে এখন পর্যন্ত তেমন কোনো কার্যকর উদ্যোগ নেননি কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।