ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের মূল্যবোধ সৃষ্টিতে জোর দেওয়া হচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জুলাই ৬, ২০১৯
শিক্ষার্থীদের মূল্যবোধ সৃষ্টিতে জোর দেওয়া হচ্ছে কথা বলছেন ডা. দীপু মনি। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যে শিক্ষার্থী উচ্চ শিক্ষা নেবে না, তারও কর্মসংস্থানের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শনিবার (৬ জুলাই) দুপুরে সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি এ কথা বলেন।

সরকার কারিগরি শিক্ষার ওপর জোর দিচ্ছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, কোনো শিক্ষার্থী যে পর্যায়ে গিয়েই শিক্ষা বন্ধ করতে বাধ্য হন কিংবা সিদ্ধান্ত নেন যে তিনি আর উচ্চ শিক্ষা নেবেন না, তারও যেন কর্মসংস্থানের সুযোগ থাকে শিক্ষা পদ্ধতিতে সে ব্যবস্থা নেওয়া হচ্ছে।



দীপু মনি আরও বলেন,  শিক্ষার্থীরা ভাষা, গণিত, বিজ্ঞান ও আইসিটি বিষয়ে যেমন দক্ষতা অর্জন করবে, তেমন মানবিকতা দেশপ্রেম মূল্যবোধও শিখবে।

এসময় চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মাজেদুর রহমান খান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, সদরের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজসহ দলীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে চাঁদপুর সদর উপজেলা অডিটোরিয়ামে নিজ স্বেচ্ছাধীন তহবিল থেকে গরীব অসহায়দের মধ্যে চেক বিতরণ করেন শিক্ষামন্ত্রী।  

বিকেল ৫টার দিকে নিজ বাসভবনে নির্বাচনী এলাকার জনসাধারণ ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে ঢাকার উদ্দেশে চাঁদপুর ত্যাগ করার কথা রয়েছে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।