ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

শিক্ষা

যৌন হয়রানির অভিযোগে রাবি শিক্ষককে অব্যাহতি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
যৌন হয়রানির অভিযোগে রাবি শিক্ষককে অব্যাহতি

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দুই ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় অভিযুক্ত শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীকে ইনস্টিটিউটের সব বর্ষের একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার (৩ জুলাই) ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী এ তথ্য নিশ্চিত করে বলে ইনস্টিটিউটের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে ইনস্টিটিউটের সব বর্ষের কার্যক্রম থেকে তাকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।

তিনি বিভাগের কোনো বর্ষের একাডেমিক কার্যক্রমে থাকবেন না।

যৌন হয়রানির অভিযোগ তদন্তে গঠিত কমিটির তদন্তের অগ্রগতি বিষয়ে আবুল হাসান চৌধুরী বলেন, আমাদের একটু ব্যস্ততা চলছে। তাই এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির বিষয়টি খতিয়ে দেখতে একটু সময় লাগছে।

গত ২৫ জুন অধ্যাপক আবুল হাসান চৌধুরীর কাছে চতুর্থ বর্ষের এক ছাত্রী এবং ২৭ জুন দ্বিতীয় বর্ষের আরেক ছাত্রী লিখিতভাবে যৌন হয়রানির অভিযোগ করেন। পরেরদিন অভিযোগ প্রত্যাহার করে নেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে উল্লেখ করে নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেন ওই দুই ছাত্রী।

ঘটনাটি জানাজানি হওয়ার পর ইনস্টিটিউটের সব শিক্ষার্থী ওই শিক্ষকের শাস্তির দাবি জানান। এরই প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখার জন্য অধ্যাপক আবুল হাসান চৌধুরীকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa